ePaper

আইসিএসবি এর ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আইসিএসবি এর ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
কর্পোরেট সংবাদ

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর ১৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) শুক্রবার, ১৬ জুন ২০২৩ প্যান প্যাসিফিক সোনারগাঁও, ঢাকা এর গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস এবং তিনি ২০২২ সালের কাউন্সিল রিপোর্ট সভায় উপস্থাপন করেন। 

আইসিএসবির প্রেসিডেন্ট তার বক্তব্যে ইনস্টিটিউটের ধারাবাহিক কার্যক্রম এবং সাফল্য তুলে ধরেন। এর মধ্যে আইসিএসবি ৯ম কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স জাতীয় পুরস্কার ২০২১, ওয়ার্কশপ এবং সিপিডি এর আয়োজন, বিভিন্ন সংস্থার সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করা, আফতাব নগরে জমির মামলার রায় ইনস্টিটিউটের পক্ষে পাওয়া, এসআরও-এর মাধ্যমে ‘আয়কর রিটার্ন  প্রস্তুতকারী বিধিমালা, ২০২৩’-এ চার্টার্ড সেক্রেটারি পেশার স্বীকৃতি পাওয়া, ইত্যাদি উল্লেখযোগ্য। তিনি সকল সদস্যদবৃন্দকে  ইনস্টিটিউটের উন্নয়নের লক্ষে তাদের মূল্যবান পরামর্শ প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। সভায় উপস্থিত বিপুল সংখ্যক সদস্যবৃন্দ ইনস্টিটিউটের অগ্রযাত্রার প্রশংসা করেন। তারা আরও উল্লেখ করেন যে, প্রতিশ্রুত লক্ষ্যগুলি অর্জনের জন্য এবং ইনস্টিটিউটকে একটি নতুন উচ্চতায় ও শ্রেষ্ঠত্বের কেন্দ্রে নিয়ে যাওয়ার দীর্ঘ লালিত স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য বর্তমান কাউন্সিল কাজ করে যাচ্ছে। 

২০২২ সালের ৩১শে ডিসেম্বর সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী সভায় পেশ করা হয়। পরে উপস্থিত সদস্যরা ইনস্টিটিউটের কাউন্সিল রিপোর্ট এবং আর্থিক বিবরণী অনুমোদন করেন। মেসার্স এ. কাসেম এন্ড কোং, চার্টার্ড একাউন্টান্টস ফার্মকে ২০২৩ সালের বহিঃ হিসাব নিরীক্ষক হিসাবে নিয়োগ প্রদান করা হয়।

উক্ত সভায় সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব এম নুরুল আলম এফসিএস, ভাইস প্রেসিডেন্ট জনাব এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, ট্রেজারার জনাব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস, কাউন্সিল সদস্যবৃন্দ এবং ইনস্টিটিউটের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা, জনাব মোঃ জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।