ePaper

আইসিএসবি ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আইসিএসবি ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
অর্থনীতি কর্পোরেট সংবাদ

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ১২ জুন ২০২৩ তারিখে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। আইসিএসবি-এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়-এর প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক মামুন পারস্পরিক সহযোগিতার জন্য সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন। ইস্ট ওয়েস্ট  বিশ্ববিদ্যালয় এবং আইসিএসবি অভিন্ন একাডেমিক কার্যক্রমে যৌথভাবে সহযোগিতা করতে আগ্রহী। ইস্ট ওয়েস্ট  বিশ্ববিদ্যালয়-এর শিক্ষার্থীগণ আইসিএসবি কর্তৃক প্রদত্ত চার্টার্ড সেক্রেটারি কোর্স এ অংশগ্রহণ করতে পারবে। এছাড়াও তারা একে অপরকে কারিকুলাম ও রিসোর্স ডেভেলপমেন্ট, ওয়ার্কশপ, সেমিনার, কনফারেন্স আয়োজনে সহায়তা করবে।

 

আইসিএসবি-এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়কে তাদের সম্পৃক্ততার জন্য ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন যে উভয় প্রতিষ্ঠানই এর মাধ্যমে উপকৃত হবে এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়-এর শিক্ষার্থীরা চার্টার্ড সেক্রেটারি কোর্সে অন্তর্ভুক্তির মাধ্যমে তাদের পেশাগত ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে পারবে।

ইস্ট ওয়েস্ট  বিশ্ববিদ্যালয়-এর প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক মুহাম্মদ জিয়াউলহক মামুন আশা প্রকাশ করেন যে এই সমঝোতা স্মারকটি আইসিএসবি এবং ইস্ট ওয়েস্ট  বিশ্ববিদ্যালয়-এর মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করবে যা উভয় প্রতিষ্ঠানকেই উপকৃত করবে। 

আইসিএসবি-এর শিক্ষা কমিটির চেয়ারম্যান জনাব আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস ইনস্টিটিউট সম্পর্কে  ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়-এর উপস্থিত কর্মকর্তাদের অবহিত করেন এবং আইসিএসবি এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ জানান। তিনি এ ধরনের উদ্যোগের গুরুত্বের ওপর জোর দেন যা সামনের দিনে উভয় প্রতিষ্ঠানের জন্য সহায়ক হবে। 

আইসিএসবি-এর সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ জাকির হোসেন ব্যবসা শিক্ষা এবং অন্য অনুষদের শিক্ষার্থীদের জন্য সিএস কোর্সে পড়ার সুবিধাসমুহ সম্পর্কে সংক্ষেপে আলোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে জনাব এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, ভাইস প্রেসিডেন্ট, জনাব মোঃ জাকির হোসেন, সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা, আইসিএসবি, জনাব মোঃ শামিবুর রহমান এফসিএস, নির্বাহী পরিচালক (অর্থ ও হিসাব), আইসিএসবি, এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে প্রফেসর ড অনুপ চৌধুরী, প্রফেসর ড ফারহানা ফেরদোউসী, চেয়ারপার্সন, ডিপার্ট্মেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, প্রফেসর ড নিখিল চন্দ্র শীল এফসিএমএ  উপস্থিত ছিলেন।