ePaper

সৌদি আরব ভিসার নিয়মে বড় ধরনের পরিবর্তন!

সৌদি আরব ভিসার নিয়মে বড় ধরনের পরিবর্তন!
অপরাধ ও আইন

সৌদি আরব জিসিসির বাসিন্দাদের তাদের পেশা নির্বিশেষে পর্যটক ভিসার জন্য আবেদন করার অনুমতি দেবে। সৌদি আরবের ট্যুরিস্ট ভিসা জিসিসির বাসিন্দারা পেশা নির্বিশেষে সৌদি ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন করতে পারেন।

জিসিসি দেশগুলির বাসিন্দারা এখন তাদের পেশা নির্বিশেষে পর্যটক ভিসার জন্য আবেদন করতে পারবেন। কিংডমের পর্যটন মন্ত্রী আহমেদ আল খতিব এই ঘোষণা দিয়েছেন।

ভিসাটি পর্যটন এবং ওমরাহ পরিদর্শনের জন্য বৈধ হবে এবং একক এন্ট্রি বা একাধিক এন্ট্রি ফর্মে উপলব্ধ। জিসিসি বাসিন্দাদের জন্য সৌদি ভিজিট ভিসা পূর্বে, রাজ্যে শুধুমাত্র কিছু পেশার জন্য পর্যটক ভিসা অনুমোদিত ছিল।

জিসিসি বাসিন্দাদের জন্য ভিসার খরচ হবে SR৩০০ ($৮০) এবং নিম্নলিখিত আবেদনের শর্তে প্রদান করা হয়:

জিসিসি রেসিডেন্সি ডকুমেন্ট কমপক্ষে তিন মাসের জন্য বৈধ হতে হবে। পাসপোর্ট কমপক্ষে ছয় মাসের জন্য বৈধ হতে হবে। সোশ্যাল মিডিয়ায় এক বার্তায়, আহমেদ আল খতিব বলেছেন: “সৌদি আরব ভিসার আবেদন এখন সহজ, সুবিধাজনক এবং জিসিসি রাজ্যের বাসিন্দাদের জন্য, তাদের পেশা নির্বিশেষে আবেদন করতে পারেন।

সৌদি পর্যটন ইকো-সিস্টেম জুড়ে ঘোষণার একটি সিরিজের মধ্যে এটি সর্বশেষ, যা আঞ্চলিক পর্যটকদের আকৃষ্ট করা এবং জিসিসি দেশগুলি থেকে আগত দর্শকদের জন্য আরও কার্যক্রম প্রদানের লক্ষ্য।

পর্যটন খাতের উন্নয়ন ও প্রবৃদ্ধির সাথে তাল মিলিয়ে চলতে ২০১৯ সালে ট্যুরিস্ট ভিসা চালু করা হয়েছিল।

২০২২ সালে সৌদি পর্যটন কর্তৃপক্ষ পিলগ্রিম এক্সপেরিয়েন্স প্রোগ্রামের সাথে সহযোগিতায় নুসুক প্ল্যাটফর্ম চালু করেছে। নুসুক, সৌদির প্রথম অফিসিয়াল ইন্টিগ্রেটেড ডিজিটাল প্ল্যাটফর্ম, সমস্ত তীর্থযাত্রী এবং দর্শনার্থীদের মক্কা এবং মদীনায় এবং এর বাইরে তাদের ভ্রমণের জন্য একটি সহজে ব্যবহারযোগ্য পরিকল্পনার গেটওয়ে অফার করে।

নুসুকের মাধ্যমে, সারা বিশ্ব থেকে ভ্রমণকারীরা সহজেই তাদের পুরো ভিজিট সংগঠিত করতে পারে, ইভিসার জন্য আবেদন করা থেকে শুরু করে হোটেল এবং ফ্লাইট বুক করা পর্যন্ত। ওমরাহ ভ্রমণ বুক করতে www.Nusuk.sa ভিজিট করুন।

সর্বশেষ ভিসা আপডেট আসে যখন কিংডম ব্যাপকভাবে পর্যটন কার্যক্রম সম্প্রসারণ করছে। এই সপ্তাহে সৌদি পর্যটন কর্তৃপক্ষ জানিয়েছে যে দেশটি গত বছর ৯৩.৫ মিলিয়ন আন্তর্জাতিক দর্শনার্থীদের স্বাগত জানিয়েছে। 

পর্যটনে বিশ্বের বৃহত্তম বিনিয়োগকারী হিসাবে, কেএসএ ২০৩০ সালের মধ্যে নতুন গন্তব্যে ৫৫০ $ বিলিয়ন প্রতিশ্রুতিবদ্ধ করেছে।